সর্বশেষ :

মহাসাগরের নিচে মিললো রহস্যজনক পিরামিডে অস্তিত্ব

ট্রাভেলার নিউজ ডেস্ক :

পিরামিড মানেই মিশর। মিশরের বাইরে পিরামিডের অস্তিত্ব রয়েছে দক্ষিণ আমেরিকায়। তবে এবার বাহামা তীরে ২টি পিরামিডের সন্ধান পাওয়া গেছে। পিরামিড দুটিকে সবাই রহস্যজনক পিরামিড বলছে। আসলে এটি সত্যি পিরামিড কি-না, তা এখনো চূড়ান্ত নয়। চূড়ান্ত হলেই এর রহস্য জানা যাবে।

জানা যায়, এর আকৃতি অনেকটা পিরামিডের মতোই। ইউটিউব চ্যানেলে ইতোমধ্যে একটি ভিডিও পোস্ট করেছে সিকিওর টিম ১০। গুগল আর্থের সাহায্যে এ পিরামিড জাতীয় বস্তুর সন্ধান পেয়েছেন তারা। নিউ প্রভিন্স আইল্যান্ডের কাছের সমুদ্রে এর সন্ধান মিলেছে।

জায়গাটি ফ্লোরিডা থেকে খুব বেশি দূরে নয়। পিরামিডের লাইনগুলো খুব সহজেই ধরা পড়ে। এটা প্রমাণ করে, এর সবচেয়ে কাছের দ্বীপে অ্যাজটেকের মতো বা ওই ধরনের কোন এক প্রাচীন মানুষের বসবাস ছিল। যে ছবিগুলো পাওয়া গেছে, সেগুলো দেখতে নিঃসন্দেহে প্রাচীন পিরামিডের মতো।

সমুদ্রের মধ্যে কোন কিছু নষ্ট হয় না। কারণ এখানে খোলা বাতাস নেই। ফলে মরিচা ধরা বা ক্ষতি হয়ে যাওয়ার আশঙ্কা থাকে না। তবে পিরামিড দুটির আকৃতি এক নয়। এরমধ্যে একটি গিজার পিরামিডের মতো, অন্যটি মায়া সভ্যতার চিচেন ইত্জার মতো।

এই প্রথম কোন বস্তুকে পিরামিডের মতো ধারণা করা হলো, তা কিন্তু নয়। ২০১২ সালে মেরেল ভেরলাগ নামে এক বিজ্ঞানী ক্রিস্টাল পিরামিড আবিষ্কার করেছিলেন। গিজার পিরামিড থেকে এটি ৩ গুণ বড়। সমুদ্রতল থেকে এটি ৬ হাজার ৫০০ ফুট উঁচু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *