সর্বশেষ :

কাঞ্চনজঙ্ঘা

আগামী ৭ দিন পঞ্চগড় থেকে দেখা যাবে না কাঞ্চনজঙ্ঘা

পঞ্চগড় প্রতিনিধি :

ঘন কুয়াশার কারণে আকাশ পরিষ্কার না থাকায় অন্তত আগামী সাতদিন দেশের সর্ব উত্তরের জনপদ পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থেকে খালি চোখে তেমনভাবে দৃষ্টি গোচর হবে না হিমালয়ের তৃতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা।

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে কমতে শুরু করেছে তাপমাত্রা, বাড়ছে শীতের তীব্রতা। আর এ শীতের সঙ্গে পাল্লা দিয়ে উত্তরের হিমালয় থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ার সঙ্গে কুয়াশায় ঢাকা পড়ছে জেলার বিভিন্ন এলাকা।

আবহাওয়া অফিস বলছে, তাপমাত্রা কমার পাশাপাশি কুয়াশার কারণে আকাশ পরিষ্কার না থাকায় আগামী সাতদিন পঞ্চগড় থেকে হিমালয়ের দ্বিতীয় উচ্চতম ও বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বত শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা দেখা যাবে না।

গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত (২৯, ৩০ ও ৩১ অক্টোবর) টানা ৩ দিন আকাশ পরিষ্কার থাকায় কাঞ্চনজঙ্ঘা দেখা গেলেও ১ নভেম্বর (রবিবার) থেকে দেখা যাচ্ছে না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ৯টায় রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একই দিনে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা যায়, দিনের কিছু সময় তাপমাত্রা একটু বাড়লেও সন্ধ্যা থেকে সকাল ১০ টা পর্যন্ত বইছে ঠান্ডা বাতাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *