সর্বশেষ :
অবাধ্য পর্যটক ঠেকাতে মাউন্ট ফুজিতে দেয়াল তুললো জাপানপর্যটন সূচকে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে পিছিয়ে বাংলাদেশ – ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামদুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে সিঙ্গাপুর এয়ারলাইনসের এক যাত্রীর মৃত্যুঅবশেষে কক্সবাজার ফিরছেন সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকরাবিদেশি পর্যটকদের ক্যাসিনোসহ বিনোদন নিশ্চিতের সুপারিশপর্যটকদের বিস্ময় শমশেরনগরের ক্যামেলিয়া লেকপদ্মাসেতুকে ঘিরে পর্যটন খাতে নেওয়া হয়েছে নানা কর্মসূচিপর্যটন ভবনের ছাদে রুফটপ রেস্টুরেন্ট উদ্বোধন করলেন পর্যটন প্রতিমন্ত্রীসেন্টমার্টিন ভ্রমণে নতুন বিধি-নিষেধ আরোপনতুন বিমান ‘ধ্রুবতারা’র আনুষ্ঠানিক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‌‘জেলা প্রশাসনের উদ্ভাবন, জেলে নৌকায় পর্যটন’ কার্যক্রমের চারটি ভ্রমণতরীর উদ্বোধন করেন চিফ হুইপ। ছবি : সংগৃহীত

পদ্মাসেতুকে ঘিরে পর্যটন খাতে নেওয়া হয়েছে নানা কর্মসূচি

ট্রাভেলার নিউজ ডেস্ক :

বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ছয় বারের সফল সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, সরকারের পক্ষ থেকে পদ্মাসেতুকে ঘিরে পর্যটন খাতে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ অঞ্চলের পর্যটন উপভোগ করতে দেশের সব এলাকা থেকে যেন মানুষ শিবচরে আসেন সেই ব্যবস্থা করা হবে। পদ্মার ঘাট এলাকায় কর্মরত লঞ্চ, স্পিডবোট, হোটেল ব্যবসাসহ নানা খাতে কর্মরতদের পদ্মাসেতুর পর্যটনে সম্পৃক্ত করা হবে। যাতে করে কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়।

ইতোমধ্যে শিবচরের চরাঞ্চলে ১২শ একর জায়গায় দুগ্ধ খামারের কাজ সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে শুরু হয়েছে। এতে একসঙ্গে কর্মসংস্থান ও পর্যটনের সুযোগ সৃষ্টি হবে।

সোমবার সকালে পদ্মাসেতুর শিবচরের বাংলাবাজার ঘাটে মাদারীপুর জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় নদীভিত্তিক পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে ‌‘জেলা প্রশাসনের উদ্ভাবন, জেলে নৌকায় পর্যটন’ কার্যক্রমের চারটি ভ্রমণতরীর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এ উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, শিবচরের চরাঞ্চলের জেলেদের জীবনযাত্রার মান উন্নয়ন ও পর্যটনের বিকাশ সাধনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে জেলেদের বাড়তি আয়ের সুযোগ তৈরি হবে। এছাড়া পদ্মা নদী ও এর চরাঞ্চলের সৌন্দর্য সহজেই উপভোগ করতে পারবে ভ্রমণপ্রেমীরা। নির্দিষ্ট দূরত্ব থেকে পদ্মা সেতু দেখতে পাবে তারা। আশাকরি, পর্যটকরা পদ্মা সেতু ও মুক্তিযুদ্ধের অসংখ্য ভাস্কর্য সমৃদ্ধ শিবচরের অপরূপ সৌন্দর্য দেখে বিমোহিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *